Header Ads

Header ADS

Fiverr এ কি করতে পারবেন , আর কি পারবেন না

একাউন্ট সম্পর্কে :
১. ১টা IP বা কম্পিউটার / ল্যাপটপ দিয়ে একটা একাউন্ট করা যাবে .  একাধিক একাউন্ট ব্যবহার করলে সবগুলোই ব্যান হওয়ার সম্ভাবনা আছে! 

২. কম্পিউটার / ল্যাপটপ যে একাউন্ট ব্যবহার করতেছেন সেটা মোবাইল APP এ ব্যবহার করতে পারবেন . কিন্তু একাধিক মোবাইল এ ব্যবহার না করে ভালো .

৩. একই WIFI এ একাধিক একাউন্ট ব্যবহার করবেন না .  ডিভাইস আলাদা হলেও একটা WIFI  এর আন্ডার এ একটা একাউন্টই থাকা ভালো . কারণ হলো আপনি একাধিক ডিভাইস ব্যবহার করলেও . IP ১টাই থাকবে এতে আপনার একাউন্ট ডিসএবল হওয়ার চান্স থাকবে .

৪. WIFI দিয়ে মোবাইল APP চালাতে পারবেন . কিন্তু ঐযে একটা WIFI দিয়ে একটা একাউন্ট . 


ডিসএবল একাউন্ট : 
5. একাউন্ট ডিসএবল হলে . উইন্ডোস নতুন করে দিবেন , ব্রাউসার নতুন করে ইনস্টল দিবেন . নতুন ইমেইল এড্রেস এন্ড নতুন নম্বর দিয়ে ফ্রেশ একাউন্ট খুলবেন . আসা করি প্রব্লেম করবে না .

৬. একাউন্ট এ same সোশ্যাল মিডিয়া একাউন্ট অ্যাড করবেন না . যদি অ্যাড করতে চান তাহলে ডিফারেন্ট করবেন . আগেরটার সাথে যেনো কোনো মিল না থাকে . আর যদি ঝামেলা মনে হয় তাহলে না অ্যাড করে ভালো .


নতুন  গিগ : 
৭. নতুন অবস্থায় ৭টা গিগ আপলোড দিবেন . এতে কাজ পাওয়ার চান্স বেশি থাকে .

৮. গিগ এ কোনো কপি পেস্ট করবেন না . সব নিজে লেখার চেষ্টা করবেন .


গিগ ইমেজ :
৯. ইউনিক গিগ ইমেজ দেয়ার চেষ্টা করবেন . এন্ড ইমেজ হবে সিম্পল এন্ড চোখে লাগে এমন .

১০. ইমেজ এ টেক্সট দিবেন বড়ো করে তাহলে BUYER রা খুব সহজে আপনার গিগ কি টপিক এর উপর তা বুজতে পারবে .


গিগ ডেসক্রিপশন :
১১. গিগ ডেসক্রিপশন এ লিখবেন খুব সিম্পল এন্ড ডাইরেক্ট ফরওয়ার্ড . আপনি কি সার্ভিস ডিসিশন সেটা তুলে ধরবেন . এন্ড পারলে একটু ডেসক্রিপশন তা মজাদার করে তুলবেন .


১২. উপরের পিকচার এ যে স্টেপ গুলো দেয়া আছে ঐগুলো ফলো করলে আসা করি একটা ভালো গিগ ডেসক্রিপশন লেখা হয়ে যাবে যা আপনার গিগ rank করতে হেল্প করবে .


গিগ কীওয়ার্ড :
১৩. গিগ কীওয়ার্ড গুলো খুব বুজে শুনে দিবেন . ১০টা টপ গিগ এর কীওয়ার্ড দেখে দেন নিজে একটা কীওয়ার্ড লিস্ট বানিয়ে সেগুলো দিবেন . but ফুল কপি করবেন না একজন এর কাজ থেকে . ৫ জন এর থেকে 5টা নিন .

১৪. ভিডিও দেয়ার চেষ্টা করুন .




বিভিন্ন ধরনের প্রশ্নোত্তর :
# ভোটার আইডি কার্ড ছাড়া কি ফাইভারে কাজ করা যাবে? 

উত্তরঃ  অবশ্যই যাবে। ফাইভারে সাধারণত ভোটার আইডি কার্ডের কোনো দরকার পড়েনা। যদি একাউন্ট নিয়ে কোনো ঝামেলা হয়, সেক্ষেত্রে কোনো ভেরিফিকেশন এর জন্য দরকার হতে পারে। তাছাড়া নিশ্চিন্তে থাকতে পারেন।  

# নতুন ফোন কিনছি। নতুন করে Fiverr Apps টা ইন্সটল করতে চাচ্ছি। কোনো প্রব্লেম হবে কি??

 উত্তরঃ না কোন সমস্যা হবে না। 

# ফাইভারে একটা একাউন্ট ব্যান হইসে। নতুন করে Windows দিয়ে আরেকটা আইডি খুলেছি।আমার সেল্ফ ফোনে নতুন আইডি লগ ইন করলে প্রবলেম হবে কি?

উত্তরঃ কোন সমস্যা হবে না তবে ফোন রিস্টোর দিয়ে নিলে ভালো হবে। 

# ফাইবারে নতুন গিগ বানাচ্ছি। ভিউ হচ্ছে এভারেজ কিন্তু কোন রেসপন্স পাচ্ছি না। কি করা যায় ?

উত্তরঃ বেশি করে বায়ার রিকুয়েস্ট পাঠান এবং গিগ অপটিমাইজ করুন।

# আমি Fiverr এ নতুন। আমি জানতে চাইছি যে Fiverr এ $ active হতে কত সময় লাগে? 

উত্তরঃ  অর্ডার কমপ্লিট হওয়ার পর ১৪ দিন সময় লাগে ডলার একাউন্টে শো করতে। 

# আমার একটি গিগ প্রথম পেইজে আছে। এই অবস্থায় আমি যদি আমার গিগের ভিডিও চেঞ্জ করে নতুন একটি দেই, তাহলে কি গিগের র‍্যাংকিং-এ প্রবলেম হতে পারে? 

উত্তরঃ  গিগ এর ট্যাগ/টাইটেল/ডিস্ক্রিপশন ছাড়া অন্য কিছু পরিবর্তন করলে কোন সমস্যা হওয়ার সম্ভাবনা থাকেনা। 

# আমার WI-FI নাই,আমি কি ২/৩ টা সিমে MB নিয়ে ব্যবহার করতে পারব কি Fiverr ? 

উত্তরঃ জি পারবেন। 

#TOS violations বলতে কি বুঝায়? 

উত্তরঃ ফাইভারের কোন নিয়ম / রুলস ভংগ করাকে TOS violation বলে। 

#কোন বায়ার যদি আমার কাজের কোন স্যাম্পল ছবি দেখতে চাই আমি কি মেসেজে ছবি দেখাতে পারবো ?

উত্তরঃ জি পারবেন। 

#আমি কিভাবে একাউন্ট ডিজেবল প্রতিরোধ করবো ?

উত্তরঃ   নিয়ম না ভাঙ্গলে ডিজেবল হবে না। ওদের টার্মস এন্ড কন্ডিশন্স ভাল করে পড়ুন।

#What is gig impression, view and click mean?

Impression:
When somebody search any thing through fiverr “search engine” or via “category”, it shows 48 gigs at once (except the person clicked “load more” button at the bottom) and all the 48 gigs (or more if he/she clicked on “load more” button) that showed received one impression. If the person refreshed the page again then the showed gigs received an impression, if any one that showed before show again, that is another impression to it, and so on. Then if your gig is among the showed ones that is when your impression counts.



Clicks:
Clicks count when somebody clicks on your gigs (i.e your gig’s title) from fiverr “search engine” results or a search result via “category”, and get to your gig’s page. In other word, if somebody search for a particular “keyword” or search via “category”, people’s gigs will impress (show) and if he/she click on any gig from the searched result (i.e impressed gigs) that gig he/she clicked on will receive a click. If is your gig, your gig clicks counts.



Views:
Views is when your gig received a click from outside fiverr “Search engine” result and a search via “category”. In other word, lets assume that when your gigs impressed (shown) to people and instead of clicking on your gig’s “title” straight, he/she clicked on your ‘user name’ and from your ‘user name’ then clicked on your “title” and get to your gig, because he/she did not go to your gig straight from when it impressed rather he/she get to your gig through your “user name”, it will count as “Views” and not “clicks”, again if you run an “external advertisement” or “back-links” that brought visits to your gig’s page, it counts also as “Views” and not “Clicks”.

#impression, click and view barche but msg or order asche nah ।

উত্তর ঃ  ক্লিক ভিউ পাচ্ছেন অর্থাৎ আপনারর গিগ দেখা হচ্ছে কিন্তু গিগ পড়ে কেউ অর্ডার করতে আগ্রহ দেখাচ্ছে না। তার মানে আপনার গিগ ডিস্ক্রিপশন অথবা গিগের প্রাইস অথবা অফারগুলো তাদের ভাল লাগছে না। এগুলো নতুন করে এডিট করুন। কম্পিটিটরদের সাথে আপনার গিগের মান কম্পেয়ার করুন। কপি না করে তাদের সম পরজায় এর সার্ভিস তাদের চাইতে বেটার ওয়েতে অফার করুন। 

#আমার বেস্ট সেলার গিগ হটাত করে ই মডিফিকেশনের জন্য ওয়ার্নিং দিছে এবং গিগ এক্টিভ এ নাই। 

উত্তরঃ হয়তো এমন কিছু শব্দ গিগ এর ট্যাগ/টাইটেল/ডিস্ক্রিপশন এ আছে যার জন্য মডিফিকেশন এ দিছে। যেটা এডিট করতে বলে সেটা এডিট করে দিন। ঠিক হয়ে যাবে। 

#ফাইভার একাউন্ট ব্যান হওয়ার ৯০ দিন পর $$ উইথড্র করার জন্য যে একাউন্ট একটিভ করে দেয়, তখন কি ওই সময়টুকু সব ধরনের কাজ করা যাবে? বিশেষ করে, কাউকে মেসেজ দেওয়া যাবে ওই সময়টুকু তে? 

উত্তরঃ না এই সময় শুধু ডলার উইথড্র দেয়া ছাড়া অন্য কোন কাজ করা যাবেনা।

#একটি রাউটার বা একই wifi এর আনডারে কয়টি ফাইবার একাউন্ট চালানো যায়??? 

উত্তরঃ আপনি একই রাউটারে একাধিক একাউন্ট চালাতে পারবেন তবে অবশ্যই প্রতিটি একাউন্ট আলাদা ডিভাইস এবং প্রতিটি একাউন্ট এর ক্যাটাগরি আলাদা হতে হবে। অর্থাৎ একটী একাউন্টের গিগ যে ক্যাটাগরির হবে অন্য একাউন্ট এর কোন গিগ সেই ক্যাটাগরির হওয়া যাবেনা।  তবে একই রাউটারে না চালানোই ভালো হবে। 



ধন্যবাদ সবাইকে।
আরিফ 

10 comments:

  1. আপনি বললেন যে নতুন অবস্থায় ৭টা গিগস খুলতে।যাতে করে তারা তারি কাজ পাই।তো মনে করেন আমি music Promotion এবং টি-শার্ট ডিজাইন ও লগো ডিজাইন করতে পারি,তাহলে ৭টা গিগস খুলবো কোন নিয়মে, ভাই একটু জানান

    ReplyDelete
  2. একটা গিগস এ কি কি কাজ করা যাবে।

    ReplyDelete
  3. Vai apni onek valo kory bhujaisyn, thank you

    ReplyDelete
  4. profile pice change kora jabe ki na?

    ReplyDelete
  5. আমি গিগ ব্যানার তৈরী করব কিন্তু আমি ফটোশফের কাজ জানিনা আর কেনভা দিয়ে ও করিনা নেট কানেকশন লাগে কারন আমার wifi নাই। আর আমি মোবাইল দিয়ে ভালো ফটো ইডিটিং করতে পারি তাই মোবাইল দিয়ে গিগ ব্যানার তৈরী করলে কোনো সমস্যা হবে কি? বা রেংকিং করবে তো??

    ReplyDelete
  6. This comment has been removed by the author.

    ReplyDelete
  7. আমি কি এডিট করা ছবি প্রফাইল পিকচার দিতে পারব?

    ReplyDelete
  8. সবই দেখলাম, তাও একটা প্রশ্ন রয়ে গেল, আমার ওয়াইফাই নাই। ল্যাপটপে ফাইবারের একটা একাউন্ট খুলছি, মোবাইলের হটস্পট দিয়ে ল্যাপটপে কাজ করা যাবে? নেটে অনেক খুজলাম, উত্তর পাইনি।

    ReplyDelete
  9. We have sell some products of different custom boxes.it is very useful and very low price please visits this site thanks and please share this post with your friends. High DA PA Blog comment

    ReplyDelete

Theme images by Storman. Powered by Blogger.